এক বাড়ীতে সাত সন্তানসহ বাবার লাশ

📅09 April 2015, 15:03

downloadআমাদের মাগুরাঃ যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের প্রিন্সেস অ্যান শহরে একটি বাড়ি থেকে বাবা ও তাঁর সাত সন্তানের লাশ উদ্ধার করা হয়েছে। বিদ্যুৎ না থাকায় ওই বাড়িতে জেনারেটর চালু করা হয়েছিল। জেনারেটর থেকে বের হওয়া কার্বন মনোক্সাইড গ্যাসে তাঁদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিহত ব্যক্তিরা হলেন রডনি টড (৩৬), তাঁর দুই ছেলে ও পাঁচ মেয়ে। টডের সৎবাবা লোয়িড এডওয়ার্ড জানান, বিল না মেটানোয় বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। এরপর জেনারেটরের সাহায্যে ঘর গরম করার চেষ্টা করছিল টড। কার্বন মনোক্সাইড গ্যাস গ্রাস করলে তারা মারা যায়।

তবে মৃত্যুর কারণ জানতে পুলিশ এখনো তদন্ত করছে বলে জানিয়েছে বিবিসি। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, বাড়িটির রান্নাঘরে একটি জেনারেটর পাওয়া গেছে, এতে কোনো জ্বালানি ছিল না। বাড়িটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল।

টডের বাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল কিনা, সে বিষয়ে স্থানীয় বিদ্যুৎ কোম্পানির মুখপাত্র কোনো মন্তব্য করেননি।

কার্বন মনোক্সাইড একটি বর্ণ ও গন্ধহীন গ্যাস। কার্বনভিত্তিক জ্বালানি পোড়ানোর সময় এটি উৎপাদিত হয়।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী, এখানে কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় প্রতিবছর চার শতাধিক লোক মারা যায়। হাসপাতালে ভর্তি হয় চার হাজারের বেশি।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Only registered users can comment.