নিবন্ধন বঞ্চিত হবার অভিযোগে মাগুরায় অমরেশ বসু কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, হামলা ভাংচুর

📅05 November 2015, 01:06

1427273206
আমাদরে মাগুরা ॥ মাগুরার আলোকাদিয়া অমরেশ বসু ডিগ্রী মহাবিদ্যালয়ের ১৭৬ জন শিক্ষার্থী  নিবন্ধন বঞ্চিত হয়ে আজ বুধবার কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছে। এ সময় তারা শ্রেণী কক্ষের বেশ কিছু জানালা দরজা  ও চেয়ার টেবিল ভাংচুর করে।
নিবন্ধন বঞ্চিত শিক্ষার্থী অনিক,মেহেদী,ওয়াহিদ ও রিপনসহ অন্যরা জানান, এইস এস সি তে এ কলেজে ১৫০ জন শিক্ষার্থীর ভতির নিয়ম রয়েছে। অতিরিক্ত ভর্তির করলে বোর্ড থেকে পর্বানুমতি নিতে হয়। কিন্তু কলেজ অধ্যক্ষ অনুমতি না নিয়েই অতিরিক্ত ৯৩ জনকে ভর্তি করে ও তাদের দিয়ে নিবন্ধন ফরম পুরন করায়। ফলে শুধুমাত্র অনুমতি থাকা ১৫০ জনের নিবন্ধন পত্র এসেছে। একইভাবে অন লাইনে নিবন্ধন না করায় ডিগ্রির ৮৩ জন শিক্ষার্থী নিবন্ধন বঞ্চিত হয়েছে। অধ্যক্ষের অদক্ষতা ও গাফিলতির কারণে তারা এই দুর্ভোগে শিকার হয়েছেন। সেই সাথে আগামী ১১ নভেম্বর কলেজে অনুষ্ঠিততব্য এইএসসির টেস্ট পরীক্ষাসহ আগামী বছর অনুষ্ঠিতব্য বোর্ডের ফাইনাল পরীক্ষায় অংশগ্রহন অনিশ্চিত হয়ে পেড়েছে। একই অবস্থা সৃস্টি হয়েছে ডিগ্রির নিবন্ধন বঞ্চিতদের ক্ষেত্রে। এ কারণে তারা বিক্ষোভ সমাবেশ করেছে। এসময় কলেজের বেশ কিছু শ্রেণী কক্ষে হামলা ভাংচুরের ঘটনা ঘটে।
বঞ্চিত শিক্ষার্থীদের দাবী ,অবিলম্বে নিবন্ধন না করলে তারা আগামীতে অনুষ্ঠিত কোন পরীক্ষা এই কলেজে হতে দেবে না। আন্দোলনের লাগাতার কর্মসুচি দেবে।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মোস্তফা ফারুক আহমেদ বলেন,‘ডিগ্রী পরীক্ষার্থীদের সরকারি কলেজে প্রাইভেট পরীক্ষা দেয়ানোর চেষ্টা চলছে। অন্যদিকে এইস এস সি পরীক্ষার্থীদের অন লাইন রেজিষ্ট্রেশনের চেষ্টা চলছে। সে জন্যে আমি কয়েকদিন ধরে বোর্ডে আসা যাওয়া করছেন।
সদর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সী বলেন, ‘বিক্ষোভ ও ভাংচুরের খবর পেয়ে দ্রুত কলেজে পুলিশ পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে’।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Only registered users can comment.